করোনার টিকার আওতায় ৫১ লাখ ২৩ হাজার শিশু

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) টিকা কার্যক্রম চলছে। ইতোমধ্যে এই কার্যক্রমে ৫১ লাখ ২৩ হাজার ৭৯১ জন শিশু টিকার প্রথম ডোজের আওতায় এসেছে। গত ২৪ ঘণ্টায় দেশব্যাপী টিকার নিয়েছে ৪৭ হাজার ৪৪৯ জন শিশু।

সোমবার (২৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের মেনেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেনের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে টিকা কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত প্রথম ডোজের আওতায় এসেছে ১৩ কোটি ৫৯ লাখ ৯২ হাজার ৭৬৫ জন। এ ছাড়া দ্বিতীয় ডোজের আওতায় এসেছে ১২ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার ৭৮৯ জন। আর বুস্টার ডোজের আওতায় এসেছে ৫ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৫১৮ জন মানুষ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় (রোববার) সারা দেশে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৫০ হাজার ৪৮৮ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ১০ হাজার ৫০২ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৫৭ হাজার ৬২৫ জন মানুষ। তাদেরকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। এরপর ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ৫ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।