গুচ্ছ ইস্যুতে ডাকা জবির সিন্ডিকেট সভা স্থগিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একাডেমিক কাউন্সিলের সভায় গুচ্ছ থেকে বেরিয়ে নিজস্ব ভর্তি পদ্ধতির সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে বিস্তারিত আলোচনার জন্য শনিবার বেলা ৩টায় আহ্বান করা জবির সিন্ডিকেট সভা হঠাৎই স্থগিত করা হয়েছে। আকস্মিকভাবেই সভা স্থগিত করার কারণ সম্পর্কে নিশ্চিত করে কেউ কিছু বলতে না পারায় তৈরি হয়েছেবিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা বলেন, একজন ডেপুটি রেজিস্ট্রার ফোন করে জানিয়েছেন সভা স্থগিতের কথা। কেন স্থগিত করা হয়েছে জানতে চাইলে তিনি কিছু বলতে পারেননি। একই কথা বলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজা

বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ এবং হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. শওকত জাহাঙ্গীর বলেন, উপাচার্য ক্ষমতাবলে সভা স্থগিত করতে পারেন। এভাবে স্থগিতে ভর্তি পদ্ধতি নির্ধারণ পিছিয়ে যাচ্ছে। এতে করে সেশনজট ও অন্যান্য জটিলতা বাড়তে পারে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, বেশিরভাগ সিন্ডিকেট মেম্বার না থাকায় সভা স্থগিত করা হয়েছে। তবে আগামী সপ্তাহে সভা আহ্বান করা হতে পারে।