তীব্র শীত: কুড়িগ্রামে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

কুড়িগ্রামের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কনকনে ঠাণ্ডা আর তীব্র শীতের কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েহিমাঙ্কের পারদ ৯ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ বৃহস্পতিবার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন। 

মাঘের শুরুতে ঘন কুয়াশার সঙ্গে হাড়কাঁপানো কনকনে ঠাণ্ডায় শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ পড়েছেন বিপাকে। জরুরি প্রয়োজন ছাড়া লোকজন ঘরের বাইরে বের হচ্ছেন না। বেলা ১১টা পর্যন্ত প্রকৃতি থাকছে ঘন কুয়াশায় ঢাকা। ফলে দিনের মধ্যে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। 

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। এ রকম তাপমাত্রা আরও দু-একদিন অব্যাহত থাকতে পারে। 

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। শিশুদের নিরাপত্তা, স্বাস্থ্য ও সুরক্ষার কথা ভেবেই সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।