প্রেমের টানে ভারতে গিয়ে বিপাকে বাংলাদেশি তরুণী

প্রেমের টানে ভারতে গিয়ে বিপাকে পড়েছেন বাংলাদেশি এক তরুণী। সেখানে যাওয়ার পর তার ‘প্রেমিক’ তাকে নেপালে পাচারের চেষ্টা করেন। বিষয়টি বুঝতে পেরে তিনি কৌশলে পালিয়ে যান। বর্তমানে তিনি জেল হেফাজতে রযশুক্রবার আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশি ওই তরুণীর নাম শাপলা আখতার। তবে বাংলাদেশের কোন জেলায় তার বাড়ি বা তার মা-বাবার পরিচয় উল্লেখ করা হয়নি ওই প্রতিবেদনে। 

পুলিশ সূত্রের বরাতে খবরে বলা হয়, প্রেমের টানে মাস দুয়েক আগে কাঁটাতার পেরিয়ে ভারতে যান শাপলা। শিলিগুড়ির এক যুবকের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় আলাপ হয় তার। সেখান থেকেই বন্ধুত্ব, এরপর প্রেম। সেই প্রেমের টানেই ভারতে চলে যান শাপলা। 

তার ‘প্রেমিক’ প্রথমে তাকে বাগডোগরাসংলগ্ন চা বাগান এলাকায় একটি বাড়িতে নিয়ে যান। শাপলার দাবি, প্রথম কয়েক দিন স্বপ্নের মতো মনে হলেও পরে তিনি বুঝতে পারেন ওই যুবক আসলে পাচারের উদ্দেশ্যে তাকে বাংলাদেশ এনেছে। 

শাপলার আরও দাবি, তাকে নেপালে পাচার করার পরিকল্পনা করেছিলেন ওই যুবক। এরপর তিনি কৌশলে শিলিগুড়ি পালিয়ে আসেন।

শিলিগুড়ির স্টেশনে শাপলাকে ভবঘুরের মতো ঘুরতে দেখে একটি স্বেচ্ছাসেবী সংগঠন শাপলাকে প্রধাননগর থানায় সেপার্দ করে। 

এরপর পুলিশ শাপলাকে গতকাল বৃহস্পতিবার শিলিগুড়ি আদালতে হাজির করে। ভারতে অবৈধভাবে প্রবেশের অভিযোগে শাপলা জেল হেফাজতে রয়েছেন। সেই সঙ্গে শাপলার ‘প্রেমিকের’ খোঁজে তদন্ত শুরু করেছে পুলিশ।

এ প্রসঙ্গে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এডিসিপি শুভেন্দ্র কুমার জানান, ‘তদন্তের স্বার্থে সবকিছু বলা সম্ভব নয়। তবে শাপলার কাছে ভারতের কোনো বৈধ কাগজ না থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।