হবিগঞ্জে ট্রেনে অবৈধভাবে যাত্রী নেয়ার ছবি তোলায় সাংবাদিককে মারধর

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে আন্তঃনগর কালনী ট্রেনের পাওয়ারকারে অবৈধভাবে যাত্রী উঠানোর ছবি তোলায় মোস্তফা কামাল নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে পাওয়ারকারের অপারেটর মোক্তার ও তার সহযোগীদের বিরুদ্ধে।

শনিবার (১২ আগস্ট) সকাল ৯ টায় শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে এ ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী মোস্তফা কামাল মানবজমিনের শায়েস্তাগঞ্জ প্রতিনিধি। তাকে গুরুতর আহত অবস্থায় হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে রেল জংশনের স্টেশন মাস্টারের রুম থেকে ধরে নিয়ে সাংবাদিককে মারধরের ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছেন এলাকাবাসী।

আহত সাংবাদিক মোস্তফা কামাল জানান, কালনী ট্রেনে দীর্ঘদিন থেকে অবৈধভাবে যাত্রী বহন করে আসছে। এমনকি ট্রেনের বিদ্যুৎ ইউনিট পাওয়ারকারের ভিতরেও ঝুঁকি নিয়ে যাত্রী নিয়ে আসছে অপারেটররা। শনিবার সকালে কালনী ট্রেনটি শায়েস্তাগঞ্জ জংশনে এলে পাওয়ারকারে অবৈধভাবে যাত্রী উঠানোর ছবি তুলে স্টেশন মাস্টারের কক্ষে অবস্থান করছিলেন সাংবাদিক মোস্তফা কামাল।এ সময় ট্রেন থেকে নেমে এসে পাওয়ারকারের অপারেটর মোক্তারের নেতৃত্বে কয়েকজন স্টাফ ফিল্মি কায়দায় স্টেশন মাস্টারের রুম থেকে সাংবাদিক মোস্তফা কামালকে ধরে নিয়ে ট্রেনে উঠায়। পরে তাকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত অবস্থায় চলন্ত ট্রেন থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় তারা। এ ঘটনায় স্থানীয় সাংবাদিক ও এলাকাবাসী চরম ক্ষুব্ধ হয়ে উঠেন।

স্টেশন মাস্টার মোয়াজ্জুল হক জানান, সাংবাদিককে ধরে নিয়ে যাওয়ার সময় তিনি বাধা দিলেও তারা শুনেনি। এ ব্যাপারে রেলের ঊর্ধ্বতন মহলকে অবহিত করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।