‘কোহলিদের বিশ্বকাপ জয়ের এটাই শেষ সুযোগ’

হয়তো এটাই বিরাট কোহলি ও রোহিত শর্মার মতো ভারতীয় সিনিয়র ক্রিকেটারের ক্যারিয়ারের শেষ বিশ্বচার বছর পর আরেকটি বিশ্বকাপে কোহলি-রোহিত-মোহাম্মদ শামিদের খেলা অনিশ্চিত। তাইতো এটাই বিশ্বকাপ জয়ের শেষ সুযোগ তাদের। এমনটিই বলেছেন ভারতের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী। 

রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতের সামনে তৃতীয় ও অস্ট্রেলিয়ার সামনে ষষ্ঠ ওয়ানডে বিশ্বকাপ জয়ের হাতছানি।

কোহলিদের সাবেক প্রধান কোচ রবি শাস্ত্রী বলেন, একটি বিশ্বকাপ জয় কোহলিদের প্রাপ্য। মনোযোগ ধরে রেখে লক্ষ্যে স্থির থাকো, তোমাদের ট্রফি উদযাপনের সময় আসবে। রোহিত শর্মার কিংবদন্তি বিশ্বকাপ না জিতে ক্যারিয়ার শেষ করলে অবিচার হবে। ভারতের ছয়-সাতজন ক্রিকেটারের বিশ্বকাপ জেতার এটাই শেষ সুযোগ।

তিনি আরও বলেন, সাদা বলের ক্রিকেটে এটাই ভারতের সর্বকালের সেরা পেস আক্রমণ। জাসপ্রিত বুমরা, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজের মতো দুর্দান্ত তিন ফাস্ট বোলারের সঙ্গে রয়েছে রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবের মতো বিশ্বমানের স্পিনার। 

ভারতের বোলিং বিভাগে প্রয়োজনীয় সব দক্ষতা ও বৈচিত্র্য আছে। জ্বলে ওঠার জন্য মানানসই কোনো পিচ দরকার নেই তাদের। এই বোলিং ইউনিট নিয়ে বিশ্বের যে কোনো প্রান্তে বাজিমাত করতে পারে ভারত।