শুরুতেই মুমিনুল-মুশফিককে হারাল বাংলাদেশ

আগের দিনের ২ উইকেটে ৩৮ রান নিয়ে আজ খেলা শুরু করে বাংলাদেশ। দিনের সপ্তম ওভারেই মুমিনুল হক সৌরভকে হারায় স্বাগতিকরা। নিউজিল্যান্ড স্পিনার এজাজ প্যাটেলের বলে লেগ বিফোর উইকেটে ফেরেন তিনি। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ১০ রান। এর পরেই আউট হয়েছেন মুশফিকুর রহিম। তার সংগ্রহ ১২ বলে ৯ রান। ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৭ এর আগে গতকাল বৃষ্টি বাঁধা কাটিয়ে খেলা মাঠে ফিরলেও পুরোপুরি হয়নি। নিউজিল্যান্ডকে ১৮০ রানে অলআউট করে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ২ উইকেট হারিয়ে টাইগাররা ৩৮ রান তুললে আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। এর পর আর খেলা শুরু হয়নি, বিকাল ৪টা ১২ মিনিটে দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্

এর আগে শুক্রবার ৩০ রানের লিড নেয় বাংলাদেশ। জাকির হাসান ১৬ রানে অপরাজিত। রানের খাতা খোলার অপেক্ষায় মুমিনুল হক।

টিম সাউদির অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ ডেলিভারি ড্রাইভের মতো করলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু ঠিকঠাক ব্যাটে-বলে করতে পারলেন না। মিড-অফে সহজ ক্যাচ নিলেন কেন উইলিয়ামসন।

২ চারে ১৫ রান করেছেন বাংলাদেশ অধিনায়ক। চার নম্বরে নেমেছেন মুমিনুল হক। ৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৮ রান। তাদের লিড এখন ৩০ রানের।

দুই প্রান্ত থেকেই স্পিনার ব্যবহার করছে নিউজিল্যান্ড। দ্বিতীয় ওভারে মিচেল স্যান্টনারকে সুইপ করে ইনিংসের প্রথম বাউন্ডারি মেরেছেন জাকির হাসান। ওই ওভারেই সফরকারীদের ৮ রানের লিড টপকে গেছে বাংলাদেশ।

২ ওভারে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৯ রান। জাকির ৬, নাজমুল হোসেন শান্ত ১ রানে খেলছেন।