যথাযোগ্য মর্যাদায় সিলেট শিক্ষা বোর্ডে মহান বিজয় দিবস পালিত

সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার এর নেতৃত্বে এবং সর্বস্তরের কর্মকর্তা-করমচারীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভা যাত্রাসহ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

যথাযোগ্য মর্যাদায় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের শুরুতে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার এর নেতৃত্বে এবং সর্বস্তরের কর্মকর্তা-করমচারীদের অংশ গ্রহণে বর্ণাঢ্য শোভা যাত্রাসহ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে মহান বিজয় দিবসের তাৎপর্য ও জাতীয় জীবনে এর গুরুত্ব অনুধাবনে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সিলেট শিক্ষা বোর্ড এর পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর অরুন চন্দ্র পাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট এর চেয়ারম্যান ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. রমা বিজয় সরকার।

সিলেট শিক্ষা বোর্ড এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক আলমগীর কবির এর সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষা বোর্ড মসজিদের ইমাম আব্দুস ছালাম। পবিত্র গীতা পাঠ করেন সহকারী ক্রীড়া কর্মকর্তা দেবল চন্দ্র দাস।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উচ্চমান সহকারী প্রেমেন্দ্র কুমার রায়, সেকশন অফিসার আজগর আলী কাজী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ফারুক আহমদ, সহকারী বিদ্যালয় পরিদর্শক জাহাঙ্গীর আলম, উপ পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ আহাম্মদ, হিসাব রক্ষণ কর্মকর্তা নিহার কান্তি রায়, সিস্টেম এনালিস্ট সরকার মোঃ আতিকুর রহমান, বিদ্যালয় পরিদর্শক মইনুল ইসলাম, কলেজ পরিদর্শক ড. সৈয়দ মোয়াজ্জম হুসেন, সিলেট শিক্ষা বোর্ড এমপ্লয়িজ ইউনিয়ন এর সভাপতি নিরঞ্জন সিংহ এবং সিলেট শিক্ষা বোর্ড এমপ্লয়িজ ইউনিয়ন এর সাবেক সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিলেট শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা, সম্ভ্রম হারানো মা-বোনদের অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করে বলেন, সফল প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে অন্তরে ধারণ এবং সততা, ন্যায়নিষ্ঠা এবং সত্যিকারের সোনার বাংলা গড়ার দায়িত্ব পালনের জন্য সবাইকে আন্তরিকভাবে পালন করতে হবে।

তিনি ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতিমুক্ত এবং সবার প্রিয় বাংলাদেশ গড়তে কর্মকর্তা-কর্মচারীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করেন।

বিশিষ্ট সঙ্গীত শিল্পী এবং জৈন্তাপুর ডিগ্রী কলেজ এর সহকারী অধ্যাপক বিজন কান্তি রায়, শিল্পী মিতালি রা এবং সহশিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপি আয়োজনের পরিসমাপ্তি ঘটে।