স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই: সালমান এফ রহমান

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা ও ঢাকা-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সালমান এফ রহমান। শুক্রবার সকালে নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী আলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।সালমান এফ রহমান বলেন, ‘সমস্যার সমাধান হয়ে গেলে আমরা সবকিছু ভুলে যাই। আমাদের দেশে বিদ্যুতের ব্যাপক সমস্যা ছিলো। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমাধান হয়ে গেছে। আমরা ভুলে গেছি। দেশে অভূতপূর্ব উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়িত হয়েছে। তা বলে শেষ করতে পারবো না। তবে বিদ্যুতের সমস্যার সমাধান হওয়ার পরে আমরা বিদ্যুতের কথা ভুলেই গেছি। আগে দিনে ১০/১৫ ঘণ্টা বিদ্যুৎ থাকত না। তখন, কখন বিদ্যুৎ আসবে সে চিন্তায় ছিলাম।’তিনি বলেন, ‘দোহার-নবাবগঞ্জের যোগাযোগ ব্যবস্থা ঢাকার সাথে এতটাই খারাপ ছিলো যে তিন-চার ঘণ্টায়ও ঢাকা পৌঁছানো সম্ভব ছিলো না।আর এখন আমরা গুলশান থেকে দোহার-নবাবগঞ্জ এক থেকে দেড় ঘণ্টায় চলে আসতে পারছি। সবকিছু সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে। বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে।’

সালমান এফ রহমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যখনই কোনো ফাইলে স্বাক্ষর করেন, তখনই তিনি এই দেশের মানুষের কল্যাণের কথা বিবেচনা করেন। বাস্তবসম্মত, সময়োপযোগী এবং দেশের কল্যাণকর হয় এমন প্রকল্পগুলি বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করেন। তিনি দেশের আপামর জনগণের কল্যাণকর প্রধানমন্ত্রী। তাই জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করার জন্য নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, পদ্মা নদীর ভাঙ্গনে দোহার এবং কালী গঙ্গার ভাঙ্গনে নবাবগঞ্জের কালিঙ্গা নদীর তীরে শত শত বাড়িঘর হারিয়ে গিয়েছিল। গত পাঁচ বছরে দোহার এবং নবাবগঞ্জ উপজেলার বৃহৎ বৃহৎ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। যেমন: পদ্মা রক্ষা বাঁধ, কালিগঙ্গা রক্ষা বাঁধ, জেটকেডি রাস্তা প্রশস্তকরণ, অর্থনৈতিক অঞ্চল, আইসিটি পার্ক, টেকনিক্যাল ইনস্টিটিউট, নার্সিং ইনস্টিটিউট, দোহার ও নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নিতকরণ।