ওয়ানডেকেও বিদায় বলে দিলেন ওয়ার্নার

পাকিস্তানের বিপক্ষে ৩রা জানুয়ারি শুরু হতে যাওয়া সিডনি টেস্টের পর টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা আগেই দিয়েছিলেন তিনি। এবার ওয়ানডে ক্রিকেটকেও বিদায়ের সময় জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি। বছরের প্রথম দিনেই সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিলেন ৩৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

আজ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তিনি বলেন, 'আমি নিশ্চিতভাবেই ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি। এটা এমন একটি সিদ্ধান্ত ছিল যা আমি বিশ্বকাপের মধ্যেই বলেছিলাম। এমন সিদ্ধান্তের মধ্য দিয়েই বিশ্বকাপ খেলেছি। ভারতে এটি (বিশ্বকাপ) জেতা, আমি মনে করি এটি একটি বিশাল অর্জন।'

ওয়ার্নার বলেন, 'আমি আজ সেই সিদ্ধান্ত নেব, সেই ফরম্যাটগুলো থেকে অবসর নেওয়ার, যা আমাকে বিশ্বের আরও কিছু লিগ খেলতে সুযোগ করে দেয় এবং ওয়ানডে দলকেও ভালো কিছুর দিকে এগিয়ে যেতে দেয়। আমি জানি সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি আসছে। যদি আমি দুই বছরের মধ্যে ভালো ক্রিকেট খেলি এবং তাদের (দলের) প্রয়োজন হয়, আমি দলের জন্য সহজলভ্য থাকব।'

তবে ওয়ানডেকে বিদায় বললেও আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন ওয়ার্নার। একইসঙ্গে বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিগুলোতে নিজেকে সরব রাখতে চান এই অজি ক্রিকেটার।