তৃতীয় স্তরের দলের বিপক্ষে কষ্টের জয় বার্সেলোনার

দুই দলের মধ্যে নামে-ভারে কিংবা শক্তি-সামর্থ্যে পার্থক্য প্রায় আকাশ-পাতাল ব্যবধান। তবে মাঠের খেলায় তার প্রভাব খুব একটা ফেলতে পারেনি বার্সেলোনা। স্পেনের তৃতীয় স্তরের দল ইউনিয়নিস্তাস দে সালামানকারের বিপক্ষে জিতলেও যথেষ্ট ঘাম ঝড়াতে হয়েছে তাদের। 

 গতকাল কোপা দেল রের শেষ ষোলোর লড়াইয়ে ইউনিয়নিস্তাসকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বার্সেলোনা। এদিন শুরুতেই এগিয়ে যায় ইউনিয়নিস্তাস, পরে দারুণ ভাবে ফিরে এসে জয় তুলে নেয় কাতালান ক্লাবটি। আলভারো গোমেসের গোলে পিছিয়ে পড়ার পর জাভি হার্নান্দেজের দলকে সমতায় ফেরান ফেররান তরেস। তাদের পরের গোল দুটি করেন জুলস কুন্দে ও আলেহান্দ্রো বাল্দে।

এর আগে ম্যাচের ৩১তম মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা। স্বাগতিকদের হয়ে ডি-বক্সে পেয়ে ডান পায়ের দুর্দান্ত ভলিতে বল জালে পাঠান স্প্যদুই মিনিট পর আরেক ডিফেন্ডার বালদের গোলে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। দারুণ ক্ষিপ্রতায় বাঁ দিক দিয়ে তার জোড়ালো শট ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। পরপর দুই গোল খেয়ে কিছুক্ষণের জন্য যেন খেই হারালেও শেষদিকে বার্সার উপর বেশ কয়েকটি চাপ সৃষ্টি করে তারা। তবে শেষ পর্যন্ত আর গোলের ব্যবধান কমাতে পারেন।দুই মিনিট পর আরেক ডিফেন্ডার বালদের গোলে ব্যবধান বাড়ায় বার্সেলোনা। দারুণ ক্ষিপ্রতায় বাঁ দিক দিয়ে তার জোড়ালো শট ক্রসবারের নিচের দিকে লেগে জালে জড়ায়। পরপর দুই গোল খেয়ে কিছুক্ষণের জন্য যেন খেই হারালেও শেষদিকে বার্সার উপর বেশ কয়েকটি চাপ সৃষ্টি করে তারা। তবে শেষ পর্যন্ত আর গোলের ব্যবধান কমাতে পারেন।