এশিয়া কাপের বিকল্প ভেন্যু বাংলাদেশ

এশিয়া কাপের সর্বশেষ আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ-ভারত এশিয়া কাপের সর্বশেষ আসরে ফাইনাল খেলেছিল বাংলাদেশ-ভারত অর্থনৈতিক সংকটের কারণে বর্তমানে টালমাতাল অবস্থায় রয়েছে শ্রীলঙ্কা। দেশটিতে এ বছর এশিয়া কাপ আয়োজনের কথা রয়েছে।

কিন্তু এখন পর্যন্ত যা পরিস্থিতি, তাতে দ্বীপরাষ্ট্রটিতে এত বড় টুর্নামেন্ট আয়োজন নিয়ে শঙ্কা রয়েছে। ফলে বিকল্প ভেন্যুর কথাও ভাবতে হচ্ছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি)।

জানা গেছে, শেষ পর্যন্ত যদি শ্রীলঙ্কা আয়োজন না করতে পারে তাহলে এশিয়া কাপ বাংলাদেশেই হওয়ার সম্ভাবনা বেশি। কারণ, বাকি দেশগুলোর মধ্যে ভারতে ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে কোনো বহুজাতিক আসর আয়োজনে অনিচ্ছুক বিসিসিআই। এর পরের এশিয়া কাপ আয়োজন করবে পাকিস্তান। আর এই সময়ে সংযুক্ত আরব আমিরাতে তাপমাত্রা অনেক বেশি। সবমিলিয়ে বিকল্প ভেন্যুর তালিকায় বাংলাদেশকেই ভাবছে এসিসি। এ কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে এখনই বিষয়টি নিয়ে অধিক আলোচনা না করার পক্ষে তিনি। পাপন বলেন, ‘এটা (এশিয়া কাপ) শ্রীলঙ্কায় হওয়ার কথা। ওদের দেশের অবস্থা খারাপ। বোর্ডের অবস্থাও ভালো না থাকার কথা। বাকিটা সময় বলে দেবে।’ তিনি বলেন, ‘যদি ভেন্যু পরিবর্তন হয়, অবশ্যই প্রথম পছন্দ থাকবে বাংলাদেশ।’