সিলেটে নজর কাড়ছে ব্রাজিল বাড়ি

সিলেটে ব্রাজিলের পতাকার আদলে সাজিয়ে তোলা হয়েছে একটি বাড়ি। ফুটবলপ্রেমীসহ বাড়িটি সবার নজর কাড়ছে।

বাড়িটির মালিক আবুল কালাম দীপু (৩২)। একসময় সাবেক মেম্বারের বাড়ি হিসেবে পরিচিত ছিলো এখন ব্রাজিল বাড়ি হিসেবেই পরিচিত তার বাড়িটি।

মাছিমপুর মেইন রোডের এই বাড়িটির সীমানাপ্রাচীর থেকে শুরু করে মূল ভবনের পুরোটাই ব্রাজিলের পতাকার আদলে রঙ করা হয়েছে। বাড়ির ছাদের ওপর টানানো হয়েছে বাংলাদেশ ও ব্রাজিলের পতাকা। আছে ব্রাজিল দলের প্রতি শুভকামনা জানিয়ে টানানো ফেস্টুনও। বাড়ির ভেতরের দরজা, জানালা ও দেওয়ালেও রঙ দিয়ে ব্রাজিলের পতাকার আদল আনা হয়েছে।

এ বিষয়ে দীপু জানিয়েছেন, ছাত্রাবস্থায় তিনি ফুটবল খেলতেন। ছোটবেলা থেকেই ফুটবলের প্রতি তার ভালোবাসা। পরিবারের মধ্যে তার বাবা আব্দুল হান্নান সৌদি আরবের সমর্থক। বাকি নয় সদস্য ব্রাজিলের সমর্থক।

তিনি আরও জানান, ব্রাজিলের খেলা তার পছন্দের। দলটির প্রতি ভালোবাসা থেকেই তিনি বাড়িকে এভাবে রঙ দিয়ে সাজিয়েছেন। এদিকে, ব্রাজিলের পতাকার আদলে রাঙানো বাড়িটি এখন পথচারীদের দৃষ্টি আকর্ষণ করছে। অনেকেই বাড়িটির ভেতরে প্রবেশ করে ঘুরে দেখছেন। এ ছাড়া নগরীর বিভিন্ন স্থান থেকে ব্রাজিল সমর্থকরা বাড়িটিতে ভিড় জমাচ্ছেন, ছবি তুলছেন। স্থানীয় শিশুরাও আগ্রহ নিয়ে সেখানে যাচ্ছে। স্থানীয়দের মধ্যে বাড়িটি এখন ব্রাজিল বাড়ি হিসেবে পরিচিতি পেয়েছে।