জগন্নাথপুরে সওজের মামলায় মৃত ট্রাকচালকও আসামি!

সুনামগঞ্জের জগন্নাথপুরে বেইলি ব্রিজের পাটাতন ভেঙে একটি ট্রাক পানিতে পড়ে মারা যান চালক ও হেলপার। এ ঘটনায় সড়ক ও জনপদ (সওজ) বিভাগ থেকে তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি দেখিয়ে মামলা দায়ের করা হদায়েরকৃত মামলায় দুর্ঘটনাকবলিত ট্রাকের মালিক ও নিহত চালককেও আসামি দেখানো হয়েছবুধবার (২৩ আগস্ট) সুনামগঞ্জ সওজের উপ সহকারী প্রকৌশলী আশিকুর রহমান বাদী হয়ে জগন্নাথপুর থানায় এ মামলা দায়ের করেন।

সুনামগঞ্জের জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সওজের মামলায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি দেখানো হয়েছে।এ মামলায় ট্রাক মালিক ও নিহত চালককেও আসামি করা হয়েছে।

তবে জেনে শুনে মৃত ব্যক্তিকে আসামি করার বিষয়ে ওসি বলেন, নিহত চালককে মামলার আসামি করা হলেও তদন্তের পর তার নাম বাদ যাবে।প্রাথমিকভাবে আসামি করা যেতে পারে।

মৃত ব্যক্তিকে আসামি করার বিষয়ে সুনামগঞ্জ সওজের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুল ইসলাম প্রামাণিক বলেন, মামলা দায়ের করা হয়েছে।তবে আসামি কয়জন সেটি তিনি বলতে পারেন না।

তিনি বলেন, অতিরিক্ত মালামাল নিয়ে ট্রাকটি ওঠার পর বেইলি ব্রিজটির পাটাতন খুলে ধসে পড়ে যায়। ব্রিজটি ঝুঁকিপূর্ণ এবং অতিরিক্ত মালামাল পরিবহনের নিষেধাজ্ঞার সাইনবোর্ড লাগানো ছিল।

এরআগে মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর-রানিগঞ্জ সড়কের নলজুর নদীর কাটাগাঙ্গে বেইলি ব্রিজে ট্রাক ওঠতেই পাটাতন খুলে দেবে পড়ে।

এ সময় ট্রাকটি নদীতে পড়ে নিখোঁজ হন চালক ও হেলপার। পরে সন্ধ্যার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা ডুবন্ত ট্রাক থেকে নিহতের মরদেহ উদ্ধার করেন।

পুলিশ, এলাকাবাসী ও সওজ সূত্র জানায়, জগন্নাথপুর বাজারের মেসার্স ফাতেমা ট্রের্ডাসের মালিক শাকিল চিশতির ব্যবসা প্রতিষ্ঠানের জন্য আসা ট্রাকটি কাটাগাঙ্গে বেইলি ব্রিজে ওঠতেই পাটাতন খুলে ধসে পড়ে। এ ঘটনায় মারা যায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জের বাসিন্দা ট্রাকচালক ফারুক মিয়া (৫০) ও হেলপার সিলেটের এয়ারপোর্ট ধোপাগুল এলাকার বাসিন্দা জাকির মিয়া (৩৫)।