৪ মামলায় আমির খসরুর জামিন, শুনানি হয়নি ৪ মামলার

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির রাজনৈতিক সমাবেশে সহিংসতার অভিযোগে করা আটটি মামলার মধ্যে চারটিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেছেন আদালত। আর বাকি চারটি মামলার শুনানি হয়নিবৃহস্পতিবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেনের আদালত এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আমির খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ।

তিনি জানান, আটটি মামলার মধ্যে চারটি পল্টন ও চারটি রমনা থানায় দায়ের করা। এর মধ্যে রমনার দুটি ও পল্টনের দুটিতে তিনি আজ জামিন পেলেন। বাকি চারটি মামলার নথি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে থাকায় সেগুলোর শুনানি আজ হয়নি। সেই নথি আসার পর এই চার মামলার শুনানি হবে।

আমির খসরুর উপস্থিতিতে আজ দুপুর ২টায় এই শুনানি শুরু হয়।

গত ২৮ অক্টোবর পুলিশ কনস্টেবল হত্যা, রাস্তায় অবৈধ জমায়েত, যানবাহন ভাঙচুর, দাঙ্গা, পুলিশের অস্ত্র ছিনতাই, সম্পদের ক্ষতি, পুলিশ সদস্যদের লাঞ্ছিত ও দায়িত্ব পালনে বাধা দেওয়ার অভিযোগে এসব মামলা করা হয়।

৩ নভেম্বর গুলশান থেকে আমির খসরুকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ২৮ অক্টোবর দলের মহাসমাবেশে সংঘর্ষে এক কনস্টেবল নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তাকে ছয় দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়।।