ইমরান খানকে বন্দি রাখা আদিয়ালা কারাগারে ‘সন্ত্রাসী হামলার’ চেষ্টা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান বতর্মানে তোষাখানা মামলায় দেশটির আদিয়ালা কারাগারে বন্দি। পাকিস্তানের নির্ভরযোগ্য গণমাধ্যম ডনের বৃহস্পতিবারের প্রতিবেদন অনুযায়ী, এই কারাগারে ‘সন্ত্রাসী হামলার’ চেষ্টা চালানো হয়েতবে দেশটির কর্তৃপক্ষ সেই হামলা চেষ্টা ব্যর্থ করে দেওয়ার দাবি জানিয়েছে। ডনের প্রতিবেদনে বলা হয়েছে, এক যৌথ অভিযানে বুধবার রাতে কেন্দ্রীয় আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পাকিস্তানের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি) ও পুলিশ। এ সময় তারা তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে বলেও জানানো হয়। গ্রেফতারের পাশাপাশি তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদও উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। তবে ওই তিন সন্ত্রাসীকে ঠিক কোথায় স্থানান্তরিত করা হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি। 

রাওয়ালপিন্ডি পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, সন্ত্রাসীদের গ্রেফতারের সময় তাদের কাছ থেকে যেসব জিনিস উদ্ধার করা হয়েছে তার মধ্যে স্বয়ংক্রিয় ভারি অস্ত্র ও গোলাবারুদও রয়েছে। এ ছাড়া তাদের কাছ থেকে হ্যান্ড গ্রেনেড, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং কারাগারের মানচিত্রও জব্দ করা হয়েছে। 

পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বর্তমানে কারাগার ও আশপাশে তল্লাশি অভিযান চালাচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।