রুদ্ধশ্বাস ম্যাচ জয়, জমি পেলেন শাহিন আফ্রিদিরা

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) রুদ্ধশ্বাস ফাইনালে এক রানে জয়ী হয়েছে শাহিন আফ্রিদির লাহোর কালান্দার্স। ফাইনালে হারিয়েছে মুলতান সুলতানসকে। ব্যাট হাতে মাত্র ১৫ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলেন অধিনায়ক শাহিন আফ্রিদি। 

রুদ্ধশ্বাস ফাইনাল জিতে ট্রফি ধরে রাখার পুরস্কার পেলেন লাহোরের ক্রিকেটাররা। বাড়ি নির্মাণের জন্য দলের সবাইকে জমি দেওয়ার পাশাপাশি আইফোনও দেওয়া হয়। জমির পরিমাণ ৫৪৪৫ স্কয়ার ফিট। যার দাম পাকিস্তানি মুদ্রায় প্রায় ৯৩ লাখ রুপি! 

দলের যারা বেঞ্চে ছিলেন, তাদেরকেও উপহার দেওয়া হয়েছে জমি। ফাইনালে লাহোর প্রথম ব্যাট করে ২০ ওভারে ২০০ রান করে। ১৫ বলে অপরাজিত ৪৪ রানের মারকাটারি ইনিংস খেলার পাশাপাশি ৫১ রান দিয়ে চার উইকেট নেন শাহিন আফ্রিদি। 

দুরন্ত পারফরম্যান্সে পিএসএলে দলকে নেতৃত্ব দিয়ে ট্রফি এনে দেওয়ায় তাকে অতিরিক্ত দুই কাঠা জমি উপহার দেওয়া হয়েছে ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে। শাহিন আফ্রিদি ওই জমিতে ফার্ম হাউজ করবেন।

সব ধরনের ক্রিকেট থেকে বিদায় কোয়েটজারের গত বছর স্কটল্যান্ডের অধিনায়কত্ব ছাড়ার মাস-দুয়েক পর আন্তর্জাতিক টি ২০ থেকে অবসর নিয়েছিলেন কাইল কোয়েটজার। এবার সব ধরনের ক্রিকেটকেই বিদায় জানিয়ে দিলেন স্কটল্যান্ডের সাবেক অধিনায়ক। গত মাসে নেপালের বিপক্ষে খেলা ওয়ানডেই দেশের জার্সিতে তার শেষ ম্যাচ।